নিউজ / ইভেন্ট

অভিভাবক সম্মেলন অনুষ্ঠিত

৯ সেপ্টেম্বর ২০২৩ মোনঘর আবাসিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থীদের অভিভাবকদের নিয়ে বিদ্যালয়ের সম্মেলন কক্ষে ‘অভিভাবক সম্মেলন’ অনুষ্ঠিত হয়। উক্ত অভিভাবক সম্মেলনে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) জটিল বিহারী চাকমা।

অভিভাবক সম্মেলনের মূল আলোচ্যসূচি ছিলো আসন্ন নির্বাচনী পরীক্ষাকে সামনে রেখে বিদ্যালয় কর্তৃক গৃহীত কর্মসূচি সম্পর্কে অবহিতকরণ ও অভিভাবকদের করণীয়; বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ও শান্তিশৃংখলা সংক্রান্ত ও বিবিধ।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক অরূপন বিকাশ বড়ুয়া। তিনি শিক্ষার মান উন্নয়নে বিদ্যালয় কর্তৃক গৃহীত কর্মসূচি সম্পর্কে অভিভাবকদের অবহিত করেন। তিনি বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক ১০ম শ্রেণির শিক্ষার্থীরা অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করবে। উক্ত পরীক্ষায় যাতে সব শিক্ষার্থী অংশগ্রহণ করে এবং সবাই যাতে মনোযাগ দিয়ে পড়ালেখা করে সে ব্যাপারে তিনি অভিভাবকমণ্ডলীর সহযোগিতা ও সুদৃষ্টি কামনা করেন।

বিভাগ অনুযায়ী শ্রেণি অভীক্ষা নেওয়া হয়েছে। বিজ্ঞান বিভাগের শিক্ষক নীর মনি চাকমা, বাণিজ্য বিভাগের শিক্ষক জ্যাকসন তালুকদার ও মানবিক বিভাগের শিক্ষক শান্তি বিজয় চাকমা শ্রেণি অভীক্ষার ফলাফল অভিভাবকদের কাছে তুলে ধরেন।

মোনঘর তথা বিদ্যালয়ের সার্বিক নীতি সংক্রান্ত ও কর্মসূচির উপর বক্তব্য রাখেন সংস্থার নির্বাহী পরিচালক অশোক কুমার চাকমা। বিদ্যালয়ের পক্ষ থেকে বক্তব্য উপস্থাপনের পর অভিভাবকরাও আলোচনায় অংশগ্রহণ করেন।

অলোচনায় অংশ নিয়ে সবাই অভিমত প্রকাশ করেন, এককভাবে শিক্ষকমণ্ডলী কাজ করলে হবে না, বিদ্যালয়ের ফলাফলে কাংক্ষিত সুফল পেতে হলে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকমণ্ডলীর মধ্যে নিবিড় যোগাযোগ ও সহযোগিতা অপরিহার্য। তিনটি পক্ষ সমন্বিতভাবে কাজ করতে পারলে কাংক্ষিত ফলাফল অর্জন সহজ হতে পারে।

অভিভাবকরা বিদ্যালয়ের উদ্যোগের সাথে সার্বিক সহযোগিতা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।