নিউজ / ইভেন্ট

জাতীয় শোক দিবস উদযাপিত

মোনঘর আবাসিক বিদ্যালয় কর্তৃক ১৫ আগস্ট ২০২৩, জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮-তম শাহাদত বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে মোনঘর আবাসিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) জটিল বিহারী চাকমার নেতৃত্বে শিক্ষক ও শিক্ষার্থীদের একটি প্রতিনিধিদল রাঙ্গামাটি সিও অফিস এলাকায় জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পন করা হয়। তার আগে বিদ্যালয়ের প্রাত্যহিক সমাবেশ অনুষ্ঠিত হয় এবং সরকারি নির্দেশনা মোতাবেক বিদ্যালয়ের পতাকা অর্ধনমিত করা হয়।

জাতীয় শোক দিবস উদযাপনের অংশ হিসেবে আবৃত্তি, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। সকল শ্রেণির শিক্ষার্থীর অংশগ্রহণে এসব প্রতিযোগিতার আয়োজন করা হয়। এসব প্রতিযোগিতা আয়োজনের জন্য বিদ্যালয়ের সকল শিক্ষক উপস্থিত ছিলেন।

এদিকে মোনঘরের পক্ষ থেকে সংস্থার নির্বাহী পরিচালক অশোক কুমার চাকমার নেতৃত্বে একটি প্রতিনিধিদল জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে। পুষ্পমাল্য অর্পনের সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসাসহ যারা ১৫ আগস্টে শহীদ হয়েছিলেন তাদের আত্মার সদগতি ও শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন হয়।