নিউজ / ইভেন্ট

২০২৪ সালে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

প্রতি বছরের মতো এবারও ৩০-০১- ২০২৪ রোজ মঙ্গলবার মোনঘর আবাসিক বিদ্যালয়ে এস,এস,সি -২০২৪ পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনার অনুষ্ঠান আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন মোনঘর আবাসিক বিদ্যালয়ের সভাপতি শ্রীমৎ শ্রদ্ধালংকার মহাথেরো। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিদ্যালয়ের নির্বাহী পরিচালক বাবু অশোক কুমার চাকমা। স্বাগত বক্তব্য প্রদান করেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক বাবু অরুপন বিকাশ বড়–য়া। সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু জটিল বিহারী চাকমা। এই অনুষ্ঠানের সঞ্চালনের দায়িত্বে ছিল ১০ম শ্রেণির শিক্ষার্থীবৃন্দ। বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্য ও দিকনির্দেশনা প্রদান করেন উপস্থিত প্রধান অতিথি, বিশেষ অতিথি ও শিক্ষকবৃন্দ।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য প্রদান করেন অত্র বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক বাবু অরুপন বিকাশ বড়–য়া ।  নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন বাংলা বিভাগের শিক্ষক বাবু জেভিয়াস চাকমা। এরপর  বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন দশম শ্রেণির ছাত্রী কর্ণিয়া দেওয়ান । পরিক্ষার্থীদের পক্ষ থেকে চমৎকার বক্তব্য প্রদান করে রসিকা চাকমা ও শাক্যময় তঞ্চঙ্গ্যা।

অনুষ্ঠানের প্রধান অতিথি বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন পরিশ্রম ছাড়া জ্ঞান অর্জন সম্ভব নয় এবং শিক্ষার্থীদের মধ্যে আত্মবিশ্বাস, আত্মমর্যাদা, দায়িত্ববোধ, সততা এবং সময়ের সৎ ব্যবহার এই শর্তগুলো যথাযথভাবে পালন করতে পারলে শিক্ষার্থীরা সফলতা অর্জন করতে পারবে বলে তিনি আশা ব্যক্ত করেন। বিশেষ অতিথি বক্তব্যে বলেন শিক্ষার্থীদের নির্দিষ্ট লক্ষ্য থাকা দরকার। সেই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করে পরিশ্রম ও আত্মবিশ^াস।  এরপর এস,এস,সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও শুভ কামনা জানানো হয় ফুল ও পরীক্ষার প্রয়োজনীয় সামগ্রী উপহারের মাধ্যমে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদায়ী শিক্ষার্থীদের আসন্ন এস,এস,সি পরীক্ষার সাফল্য কামনা করেন এবং তাদের উজ্জ¦ল ভবিষ্যৎ প্রত্যাশা করে বিদায় সংবর্ধনা অনুষ্ঠান  সমাপ্ত ঘোষণা করেন ।